মাউশিক শিক্ষক কল্যাণ পরিষদ সুনামগঞ্জ শাখার কমিটি গঠন ও আলোচনা সভা

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২২

মাউশিক শিক্ষক কল্যাণ পরিষদ সুনামগঞ্জ শাখার কমিটি গঠন ও আলোচনা সভা

 

এস এম উমেদ আলী ##

ইসলামিক ফাউন্ডেশনের আওতায় পরিচালিত মসজিদ ভিত্তিক উপ- আনুষ্ঠানিক বিস্তার কার্যক্রম (মউশিক) শিক্ষক কল্যাণ পরিষদ বাংলাদেশ এর সুনামগঞ্জ জেলা কমিটি গঠন করা হয়েছে!

 

১৫ অক্টোবর শনিবার সকাল ১১ টায় সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ের হল রুমে  মাও. মমতাজ উদ্দিন’এর সভাপতিত্বে ও মাও. মাইন উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল হোসাইন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সিলেট বিভাগের আহবায়ক কে এম মিনহাজ উদ্দিন, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মাওলানা নওফল আহমদ দপ্তর সম্পাদক,মাওলানা নুর হোসেন আজিজ, মাওলানা ইলিয়াস আহমদ,কারী আব্দুল হাকিম, মাওলানা মাহমুদ আলী,ফজলুল করিম, বেলাল হোসেন, সোহেল আহমদ, প্রমুখ।

প্রধান অতিথি বলেছেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ২২ মার্চ ইসলামের প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্টা করেন।

১৯৯৩ সাল থেকে মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা প্রাক প্রাথমিকের মাধ্যমেই শুরু হয়। এই প্রকল্পের পর পরই সহজ কোরআন ও বয়স্ক শিক্ষা আজ প্রায় ৭৩ হাজার ৮৬৮ টি কেন্দ্রে এ দেশের শিক্ষিত স্বল্প আয়ের ইমাম মোয়াজ্জিন গণ ও শিক্ষিত বেকার পুরুষ মহিলারাও কর্ম সংস্থানের সুযোগ পেয়েছেন।

পরে মাওলানা মমতাজ উদ্দিন কে সভাপতি ও মাওলানা মাইন উদ্দিন কে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট সুনামগঞ্জ জেলা কমিটির ঘোষনা দেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ