কানেকটিকাটে অনুষ্টিত হল ইউএস-নাট এর প্রযোজনায় নাটক “দু-দুগুণে চার“

প্রকাশিত: ২:৩৩ পূর্বাহ্ণ, জুন ৬, ২০২৩

কানেকটিকাটে অনুষ্টিত হল ইউএস-নাট এর প্রযোজনায় নাটক “দু-দুগুণে চার“

নিজস্ব সংবাদদাতাঃ

এই প্রথম বারের মত কানেকটিকাটে নাট্যকার সাব্বির আহম্মেদ রনি  উদ্যোগে গত ২৮ মে বাংলা-ইউএস-নাট এর প্রযোজনায় হয়ে গেলো “A Historical Drama Night”.  অনুষ্ঠানটিতে নাটক, গান ও কবিতায় মুখরিত অনুষ্ঠানটি কে সরব করে রেখেছিলেন নিউ ইয়র্ক, বষ্টন এবং কানেকটিকাটের দর্শকরা।
তিন পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে বক্তব্য রাখেন কানেকটিকাটের স্টেট সেনেটর এম ডি মাসুদুর রহমান (অপু), ড: সেজান  মাহমুদ, ডিন অফ কুইনিপিয়াক মেডিকেল স্কুল, ড:  নিয়ামত এলাহী, প্রফেসর কুইনিপিয়াক ইউনিভার্সিটি, হুমায়ুন আহমেদ চৌধুরী জেনারেল সেক্রেটারি অফ বাংলাদেশী আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট , জয়ন্ত নাগ , শীতেষ ধর।
২য় পর্বের অনুষ্ঠানটি ছিল গান, ছোট গল্প এবং কবিতা আবৃতি, এতে অংশ গ্রহন করেন বাংলাদেশ ও ইউএস এর খ্যাতনামা সঙ্গীত শিল্পীবৃন্দ , যিনি মৌলিক গান পুরনো বাংলা গান গেয়ে দর্শক হৃদয়ে মন জয় করেছেন তিনি হলেন কানেকটিকাটের তানভির শাহীন।হীরা চৌধুরী পাঠ করেন সন্জিব চৌধুরীর ছোট গল্প “প্রেম”।
ডাক্টার সেজান মাহমুদ চৌধুরী, ড: তৃষ্ণা মাহমুদ পরিবেশন করেন শ্রুতি নাটক।
অনুষ্ঠানের মুল অংশে ছিলো- বাংলাদেশের  গুনী নাট্য কর্মী  আজিজুল হlকিম, নতুনকুড়ি থেকে শুরু করে এখনো প্রিয় মুখ তারিন ও গুনী অভিনেতা বন্যা মির্জা। নাযা হাকিম অভিনীত নাট্যকার জিনাত হাকিমের লেখা ও পরিচালনার নাটক “দু-দুগুণে চার”। এই নাটকে আরো যারা অভিনয় করেছেন: এজাজ আলম, কামাল মোহাম্মদ, সোমা চক্রবর্তী এবং ড: অশোক চক্রবর্তী।
অত্যন্ত প্রানবন্ত এ অনুষ্ঠানটি দর্শকদের মন জয় করেছে।

এ সংক্রান্ত আরও সংবাদ