যুক্তরাষ্ট্রে কানেকটিকাট বিএনপির ৪৫তম প্রতিষ্টা বার্ষিকী পালিত

প্রকাশিত: ১:০৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২৩

যুক্তরাষ্ট্রে কানেকটিকাট বিএনপির ৪৫তম প্রতিষ্টা বার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতাঃ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে গতকাল সন্ধ্যায় কানেকটিকাট শাখার উদ্যোগে মেরিডেন শহড়ে অবস্থিত বাংলাদেশী মালিকানাধীন ‘রয়েল তাবাক, রেস্টুরেন্টে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


বিএনপি কানেকটিকাট শাখার সভাপতি জনাব তৌফিকুল আম্বিয়ার সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক জনাব আনোয়ার হোসেন হিমু’র সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জনাব মোঃ শাহরিয়ার রহমান আরিফ। সভাপতির সাথে মঞ্চে আসন গ্রহন করেন বিএনপি কানেকটিকাটের সিনিয়র সহ সভাপতি, প্রবীন রাজনীতিক এডভোকেট জনাব সালেহ উদ্দিন আহমেদ ও অন্যতম উপদেষ্টা জনাব শফি আহমেদ। সভার প্রারম্ভে জাতীয় সঙ্গীত পরিবেশন করার সময় সকলে দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন।

উক্ত আলোচনা সভায় কানেকটিকাট শাখার সর্বস্তরের নেতা-কর্মী ছাড়াও শহীদ জিয়ার আদর্শে বিশ্বাসী সাধারন জনগন অংশগ্রহন করেন। সংগঠনের সদস্যা ছাড়াও মহিলা অতিথিদের উপস্থিতি ছিল লক্ষনীয়।


আলোচনা সভায় বক্তাগণ বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা প্রদানের পর বর্তমান স্বৈরাচারী সরকারের দুঃশাসন, দূর্নীতি, ব্যাংক লুট, হত্যা, গুম, মামলা-হামলা, প্রশাসনের দলীয় করণ তথা গণতন্ত্রের হন্তারক, বাকশালীয়দের তুমুল সমালোচনা করে অবিলম্বে তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবী জানান। শেষাংশে জনাব সালেহ আহমেদ বিএনপি’র প্রতিষ্ঠা, শহীদ জিয়ার আদর্শ ও মহান মুক্তিযুদ্ধে তার অবদানের বিভিন্ন দিক নিয়ে সারগর্ভ আলোচনা করেন। সমাপনী বক্তব্যে বিএনপি কানেকটিকাটের সভাপতি জনাব তৌফিকুল আম্বিয়া বাংলাদেশের জন্য সম্মান বয়ে আনা নোবেল বিজয়ী ডঃ ইউনুসকে হয়রানি করায় সরকারের সমালোচনা করেন। তিনি দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব আনোয়ার হোসেন খোকনের দিক নির্দেশনায় কানেকটিকাট বিএনপি’র বিভিন্ন কর্মসূচীর বিবরণও সবার সামনে তুলে ধরেন।পাশাপাশি উপস্থিত নেতা-কর্মী ও অতিথিদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন বিএনপি’র পক্ষ থেকে। বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের কিছু বার্তাও তার বক্তব্যের মাধ্যমে পৌছে দেন।

পরিশেষে সংগঠনের সাধারণ সম্পাদক জনাব আনোয়ার হোসেন হিমু’র পরিচালনায় দেশ মাতা বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ দলের সকল পর্যায়ের নেতা কর্মীদের সুস্থতা কামনা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার ছোট ছেলে আরাফাত রহমানের আত্মার শান্তি কামনা করে তাদের জান্নাতুল ফেরদৌস দান করার জন্য মহান আল্লাহ’র দরবারে প্রার্থনা করা হয়। আলোচনা সভা শেষে দলের অর্থ সম্পাদক জনাব রাজু আহমেদের সৌজন্যে সবাই নৈশভোজে অংশ গ্রহন করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ