কানেকটিকাট নিউ ইংল্যান্ড হিন্দু এসোসিয়েশন( নেহা) এর কালী পুজা পালিত

প্রকাশিত: ৬:১৮ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০২৩

কানেকটিকাট নিউ ইংল্যান্ড হিন্দু এসোসিয়েশন( নেহা) এর কালী পুজা পালিত

নিজস্ব সংবাদদাতাঃ

প্রতি বারের ন্যায় এবারো যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অংগরাজ্যের টরিংটন সিটিতে নিউ ইংল্যান্ড হিন্দু এসোসিয়েশন (নেহা) ইনক এর আয়োজনে গত ১১ই নভেম্বর রোজ শনিবার  শ্রী শ্রী কালীপুজা দিওয়ালি অনুষ্টান অনুষ্ঠিত হয়। এইবারের এই পুজা নিয়ে  নিউ ইংল্যান্ড হিন্দু এসোসিয়েশনের এই কালী পুজা চতুর্থ বছরে পদার্পন করেছেউক্ত পুজা দিওয়ালি অনুষ্ঠানে কানেকটিকাটের বিভিন্ন শহর থেকে সনাতন ধর্মাবলম্বী দর্শনার্থীরা টরিংটন সিটির নাইটস অব কলম্বাস পার্টি হলে সমবেত হন।অত্যন্ত ভাব গাম্ভীর্য ভক্তি ধর্মীয় পরিবেশে সকাল এগারোটায় পূজা শুরু হয়ে পূজা  শেষ হয় বিকেল পাঁচ টায়। 

পূজার পর প্রসাদ বিতরন এবং ডিনার শেষে প্রবাসী লেখক সাহিত্যিক ডেভিড স্বপন রোজারিও এর প্রাণবন্ত সঞ্চালনায় মাধ্যমে নিউ ইংল্যান্ড হিন্দু এসোসিয়েশন নেহার ২০২৩২০২৫ নব নির্বাচিত কার্য্যকরী কমিটির পরিচিত সভা সম্পন্ন হয়।

এর পরই শুরু হয় নিউ ইংল্যান্ড হিন্দু এসোসিয়েশনের নব নির্বাচিত সাংস্কৃতিক সম্পাদক গৌরাঙ্গ বৈরাগীর কমিটির সদস্যা সবিতা সরকারের সঞ্চালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান  সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন কানেকটিকাট  নিউইয়র্ক থেকে আগত শিল্পীরা। 

নিউ ইংল্যান্ড হিন্দু এসোসিয়েশনের কার্য্যকরী কমিটির সদস্যা রানী তালুকদারের বাঁশির সুরঢাকের বাদ্য সবাইকে  আকৃষ্ট করে সংগীতনৃত্য, কবিতা এবং আবৃত্তির মধ্যে দিয়ে রাত নয়টায় কালী পূজার সকল কার্য্যক্রম শেষ হয়

যারা দূর দুরান্ত থেকে কষ্ট করে পুজাতে এসেছেন সবাইকে কমিটির পক্ষ থেকে কৃতজ্ঞতা জানানো হয়। 

পুজার পুরো অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধান দায়িত্বে ছিলেন সংগঠনের সভাপতি সুবাস সরকার, সাধারণ সম্পাদক সুব্রত বনিকঅর্থ সচিব অনিল বনিক কার্য্যকরী কমিটর সদস্য জুয়েল চৌধুরী

এ সংক্রান্ত আরও সংবাদ