জগন্নাথপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন    জগন্নাথপুরে ডিবির অভিযানে ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার     সুনামগঞ্জে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের দিনব্যাপী জেলা কর্মশালা    দিরাইয়ে সাংবাদিকের উপর হামলা||চেয়ারম্যান কারাগারে    জগন্নাথপুরে দলিল লেখক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন    জগন্নাথপুরে এ সাদেক ইন্টারন্যাশনাল একাডেমির প্রতিষ্ঠাতা আবু সাদেক রনিকে সংবর্ধনা প্রদান    জগন্নাথপুর পৌর শহরের ৩৫ দোকান ঘর এর  ভাড়া থানায় দিলেন ব্যবসায়ীরা    গণমাধ্যম এর তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে -তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী    শাল্লায় প্রার্থীর পক্ষে টাকা বিতরণ করায় প্রিজাইডিং অফিসার সহ চারজন গ্রেপ্তার    স্বাধীন ফিলিস্তিন রাস্ট্র প্রতিষ্ঠার দাবীতে জগন্নাথপুরে পদযাত্রা ও ছাত্র সমাবেশ 

মালয়েশিয়ায়১৩২বাংলাদেশি অভিবাসী আটক

 

সংগৃহীত ছবি

ইউএস বাংলা বার্তা ডেস্কঃ

মালয়েশিয়ায় ইমিগ্রেশন বিভাগের নিয়মিত অভিযানে বাংলাদেশিসহ ১৩২ ভিসাহীন অভিবাসীকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। আটকদের মধ্যে নারী ও শিশু রয়েছে।
আজ ১৮ ই ফেব্রুয়ারী রোজ রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় দেশটির অভিবাসন বিভাগ। শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে সেতিয়া আলমের পাম বাগানের একটি বসতিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
জাফরি বলেন, অধিদপ্তরের গোয়েন্দা তথ্য ও অভিযোগের ফলাফলে দেখা গেছে, গত চার বছর ধরে অবৈধ বসতি স্থাপন করে অভিবাসীরা স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে এলাকাটি ভাড়া নিয়ে বসবাস করে আসছিল। অভিযানের সময় কেতুয়া কাম্পুং (গ্রাম প্রধান) দাবি করেছেন, তারা ০.৬ হেক্টর জমির ভাড়ার জন্য প্রতি মাসে প্রায় ছয় হাজার রিঙ্গিত ভাড়া দিয়ে আসছিল।
দেশটির অভিবাসন বিভাগের ডেপুটি ডিরেক্টর-জেনারেল (অভিযান) জাফরি এমবোক তাহা বলেন, রাত ২টা ৩৮ মিনিটে শুরু হওয়া অভিযানে ১৩০ ইন্দোনেশিয়ান এবং দুই বাংলাদেশিকে আটক করা হয়েছে। ১৩০ জন ইন্দোনেশিয়ার মধ্যে ৭৬ জন পুরুষ, ৪৬ জন নারী ও ১৩ জন শিশু রয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অভিযানে জেনারেল অপারেশন ফোর্স (জিওএফ) ও জাতীয় নিবন্ধন বিভাগসহ বিভিন্ন সংস্থার ২২০ জন কর্মীর সমন্বয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আটকদের বিরুদ্ধে ইমিগ্রেশন আইনের অধীনে তদন্ত চলছে।
ওই বসতিতে বিভিন্ন দোকান, খাবারের স্টল ও সুরাউ (নামাজের স্থান) রয়েছে। অভিবাসীদের বেশিরভাগই আশপাশের এলাকায় পরিচ্ছন্নতাকর্মী, রেস্টুরেন্ট সহকারী ও নির্মাণ শ্রমিকের কাজ করছিলেন।জমির মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়ে জানতে চাওয়া হলে জাফরি বলেন, অভিবাসন আইনের অধীনে বিষয়টি আরও পর্যালোচনা করা হবে।
সূত্র : ঢাকাপোস্ট.কম

এই সংবাদটি 28 বার পঠিত হয়েছে