সংঘর্ষের আশংকায় ছাতকে ১৪৪ ধারা জারি|| ফ্যাক্ট জাউয়া বাজার ইজারা

প্রকাশিত: ১১:৪৫ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০২৪

সংঘর্ষের আশংকায় ছাতকে ১৪৪ ধারা জারি|| ফ্যাক্ট জাউয়া বাজার ইজারা

সংবাদদাতাঃ

ছাতকের ঐতিহ্যবাহী জাউয়া বাজার ইজারাকে কেন্দ্র করে দু পক্ষের সংঘর্ষের আশঙ্কায় শনিবার ভোর ৬ টা থেকে রাত ১২ টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) রাতে সংঘর্ষ এড়াতে ফৌজদারি কার্যধারার এক আদেশে ১৪৪ ধারা জারি করেন ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গোলাম মুস্তাফা মুন্না।

আদেশে বলা হয়েছে,  যেহেতু ছাতক উপজেলাধীন “জাউয়া বাজার” ইজারাকে কেন্দ্র করে বিবাদমান পক্ষসমূহের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে এবং এর ফলে আইন শৃঙ্খলার মারাত্মক অবনতিসহ রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা  বিদ্যমান রয়েছে মর্মে অফিসার ইন- চার্জ, ছাতক থানা, সুনামগঞ্জ থেকে প্রতিবেদন পাওয়া গিয়েছে, সেহেতু সার্বিক আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণের স্বার্থে আমি গোলাম মুস্তাফা মুন্না, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার, ছাতক, সুনামগঞ্জ আমার উপর অর্পিত ক্ষমতাবলে আগামী ২০ এপ্রিল  সকাল ৬ ঘটিকা হতে রাত ১২ ঘটিকা পর্যন্ত জাউয়া বাজার এলাকা এবং তার আশেপাশের এলাকায় ফৌজদারী কার্যবিধি, ১৮৯৮ এর ১৪৪ ধারা জারি করলাম।

এই সময় উক্ত এলাকায় সকল প্রকার আগ্নেয়াস্ত্র বহন ও প্রদর্শন, লাঠি বা দেশীয় কোন অস্ত্র বহন বা প্রদর্শন, যে কোন ধরনের মাইকিং বা শব্দযন্ত্র ব্যবহার, ০৫ (পাঁচ) বা তার অধিক সংখ্যক ব্যক্তির একত্র চলাফেরা, সভা সমাবেশ, মিছিল ইত্যাদি নিষিদ্ধ থাকবে। এ আদেশ আমার স্বাক্ষর ও সীলমোহর দ্বারা জারী করা হলো।

এ সংক্রান্ত আরও সংবাদ