জগন্নাথপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী অনুষ্ঠান সম্পন্ন    জগন্নাথপুরে ডিবির অভিযানে ইয়াবা সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার     সুনামগঞ্জে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের দিনব্যাপী জেলা কর্মশালা    দিরাইয়ে সাংবাদিকের উপর হামলা||চেয়ারম্যান কারাগারে    জগন্নাথপুরে দলিল লেখক সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন    জগন্নাথপুরে এ সাদেক ইন্টারন্যাশনাল একাডেমির প্রতিষ্ঠাতা আবু সাদেক রনিকে সংবর্ধনা প্রদান    জগন্নাথপুর পৌর শহরের ৩৫ দোকান ঘর এর  ভাড়া থানায় দিলেন ব্যবসায়ীরা    গণমাধ্যম এর তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে -তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী    শাল্লায় প্রার্থীর পক্ষে টাকা বিতরণ করায় প্রিজাইডিং অফিসার সহ চারজন গ্রেপ্তার    স্বাধীন ফিলিস্তিন রাস্ট্র প্রতিষ্ঠার দাবীতে জগন্নাথপুরে পদযাত্রা ও ছাত্র সমাবেশ 

প্যারিসে এফবিসিসিআই ও এফবিইসি’র মধ্যে সমঝোতা স্মারক সই

ফ্রান্স ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক জোরদার করতে সমঝোতা স্মারক সই করেছে বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই ও ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বার (এফবিইসি)।

শুক্রবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় প্যারিসের এফবিইসি কার্যালয়ে এফবিসিসিআই-এর পক্ষে সভাপতি জসিম উদ্দিন এবং এফবিইসি-এর পক্ষে সভাপতি কাজী এনায়েত উল্লাহ সমঝোতা স্মারকে সই করেন।

এ সময় উপস্থিত ছিলেন এফবিইসি ভাইস প্রেসিডেন্ট ফকরুল আকম সেলিম, এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী, পরিচালক সাইফুল ইসলাম, প্রীতি চক্রবর্তী, শমী কায়সারসহ দুই চেম্বারের পরিচালকগণ।

সমঝোতা স্মারকের আওতায় দু’দেশের বাণিজ্য সম্পর্ক উন্নয়ন ও বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে সহায়তা করবে। এছাড়াও ফ্রান্সে ব্র্যান্ডিং বাংলাদেশ গড়তে দুই চেম্বার একসাথে কাজ করবে।

এর আগে এফবিসিসিআই সভাপতি ও পরিচালকদের ফ্রান্স-বাংলাদেশ ইকোনমিক চেম্বার পক্ষ থেক উষ্ণ সংবর্ধনা দেওয়া হয়।

এই সংবাদটি 207 বার পঠিত হয়েছে