হবিবপুর (শাহপুর) এলাকায় ভূমি সংক্রান্ত বিষয়ে গ্রামের মানসম্মান ক্ষুন্ন করায় প্রতিবাদ সভা

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, মে ৫, ২০২৪

হবিবপুর (শাহপুর) এলাকায় ভূমি সংক্রান্ত বিষয়ে গ্রামের মানসম্মান ক্ষুন্ন করায় প্রতিবাদ সভা

স্টাফ রিপোর্টারঃ

জগন্নাথপুর পৌর শহরের হবিবপুর (শাহপুর) এলাকায় ভূমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে একটি মহল কর্তৃক গ্রামের মান-সম্মান ক্ষুন্ন করা হয়েছে মর্মে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের হবিবপুর (শাহপুর) গ্রামে ভূমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে একটি মহল অপপ্রচার ও সন্তাসী কর্মকান্ড চালানোর ফলে গ্রামের মান-সম্মান ক্ষুন্ন হয়েছে মর্মে হবিবপুর গ্রামবাসীর আয়োজনে ৫ই মে রোজ রবিবার বিকাল ৪ ঘটিকার সময় হবিবপুর (শাহপুর) গ্রাম নিবাসী প্রয়াত হাজী আব্দুল মন্নান এর বাড়ীতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
উক্ত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জগন্নাথপুর পৌর সভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ কামাল হোসেন।
উক্ত প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, গ্রামের প্রবীন মুরব্বি আমরু মিয়া, সালিশী ব্যাক্তি ও সমাজ সেবক জাহাঙ্গীর আলী, সালিশী ব্যাক্তি সাজিদুর রহমান, আব্দুল হান্নান,সাজন মিয়া, আলী নূর, কবির উদ্দিন,আব্দুল হামিদ,শামীনুর রহমান, সেলিম আহমদ, জামাল মিয়া, আবুল হোসেন রাব্বি, তারেক মিয়া, হাফিজ মিয়া , আব্দুল মতিন ও হবিবপুর (শাহপুর) গ্রামের গন্যমান্য ব্যক্তিবর্গগণ।

কাউন্সিলর কামাল হোসেন তাঁর বক্তব্যে বলেন, হবিবপুর (শাহপুর) গ্রাম নিবাসী প্রবাসী হাজী মোঃ আবুল জব্বার মিয়া গং এবং ছাদিকুল মিয়া গং এর মধ্যে কিছু দিন আগে ঘটে যাওয়া ভূমি সংক্রান্ত বিরোধ উভয়ের সম্মতিতে  এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সহযোগীতায় মিমাংসা করে দেই। তারপরও ভাড়াটিয়া সন্ত্রাসী এনে এলাকায় আতংক সৃষ্টি সহ ছাদিকুল মিয়ার বিভিন্ন কার্যক্রমে গ্রামবাসী সহ আমি মর্মাহত। তিনি  আরো বলেন, হবিবপুর (শাহপুর) এলাকায় মানবাধিকার লঙ্গনের মতো কোন অপ্রত্যাশীত ঘটনা ঘটেনি। এর পরেও আব্দুর রহমান “টিম পজিটিভ বাংলাদেশ আইন সহায়তা কেন্দ্রে” অভিযোগ করেন। এলাকার গন্যমান্য ব্যক্তিদের অবগত না করে ঢাকার টিম পজিটিভ এর প্রতিনিধিদল সম্প্রতি হবিবপুর (শাহপুর) এলাকায় অভিযোগের তদন্ত করায় গ্রামের মানসম্মান ক্ষুন্ন হয়েছে এবং গ্রাম বাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। আমরা সাদিকুল মিয়া গংদের এই কার্যক্রম এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

এ সংক্রান্ত আরও সংবাদ