নানা কর্মসূচীর মধ্য দিয়ে জগন্নাথপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২৪

নানা কর্মসূচীর মধ্য দিয়ে জগন্নাথপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

হুমায়ূন কবীর ফরীদি##

২১শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে জগন্নাথপুরে র‌্যালী, পুষ্পস্তবক অর্পণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, প্রামাণ্য চিত্র প্রদর্শনী ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
যথাযোগ্য মর্যাদায় ২১ শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস  উদযাপন উপলক্ষে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে একুশের প্রথম প্রহরে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এর মধ্য দিয়ে শহীদ দিবস এর কর্মসূচীর সুচনা হয়। এবং সকাল ১০ ঘটিকার সময় জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল-বশিরুল ইসলাম এর সভাপতিত্বে ও জগন্নাথপুর উপজেলা প্রকৌশল কার্যালয়ের অফিস সহকারী ধীরেন্দ্র নাথ এর পরিচালনায় আলোচনা সভা ও পুরস্কার বিতরণী ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিয়াদ বিন ইব্রাহিম ভূঁইয়া সা-আধ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক, জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শারমিন আরা আশা, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম, জগন্নাথপুর প্রেসক্লাব এর সভাপতি শংকর রায়, আশারকান্দী ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান আইয়ুব খান, জগন্নাথপুর উপজেলা মৎস্য কর্মকর্তা আখতারুজ্জামান, পরিসংখ্যান কর্মকর্তা মিন্টু সরকার ও উপজেলা শিক্ষা অফিসার মাসুম বিল্লাহ প্রমূখ।
পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশু শিক্ষার্থীর হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন অনুষ্ঠান এর অতিথি বৃন্দ। এবং প্রামাণ্য চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
এছাড়াও এই দিবসটি পালন উপলক্ষে জগন্নাথপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, জগন্নাথপুর থানা প্রশাসন, বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন, সামাজিক সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক সংগঠন এর পক্ষ থেকে র‌্যালী পরবর্তী  উপজেলা সদরস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। এবং উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান গুলোর আয়োজনে র‌্যালী, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এবং শহীদদের আত্মার মাগফেরাত কামনায় উপজেলার মসজিদ গুলোতে দোয়া ও মন্দিরে প্রার্থনা করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ